দলবদল করে বিধানসভা এলাকায় পা রাখতেই সম্বর্ধনায় ভাসলেন নবাগত

31st August 2021 1:44 pm বাঁকুড়া
দলবদল করে বিধানসভা এলাকায় পা রাখতেই সম্বর্ধনায় ভাসলেন নবাগত


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :  বিষ্ণুপুর বিধানসভা বিধায়ক তন্ময় ঘোষ তৃণমূলে যোগদান করার পর প্রথম পা রাখলেন মন্দির নগরী বিষ্ণুপুরের মাটিতে  । ঘরের ছেলে ঘরে ফিরলেন বললেন বিষ্ণুপুর সাংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি আলোক মুখার্জি, তীব্র কটাক্ষ বিজেপি ও কংগ্রেসের পক্ষ থেকে ।

এদিন তন্ময় বাবুকে সম্বর্ধনা দেওয়ার জন্য হাজার হাজার তৃণমূল কর্মী সমর্থকরা ভিড় জমান শহরের কাটানধারে বিষ্ণুপুর তোরণের সামনে , সেখান থেকে দীর্ঘ বাইক রেলি করে শহরের স্ট্যাচু মোরে একটি পথ সভার আয়োজন করা হয় ।

সদ্য তৃণমূলে যোগদান করা বিষ্ণুপুর বিধানসভার বিধায়ক তন্ময় ঘোষ ওরফে বুম্বা ঘোষ সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন বিজেপি কেন্দ্রীয় এজেন্সি দের দ্বারা মানুষকে ভয় দেখানোর রাজনীতি করছে বাঙ্গালীর বাঙ্গালীয়ানা কে নষ্ট করছে বাঙালির ঐতিহ্য সেটাকে নষ্ট করছে এবং বাঙ্গালীদের অধিকার হস্তক্ষেপ করার চেষ্টা করছেন । আজ বিষ্ণুপুরের বিধায়ক তন্ময় ঘোষ কে স্বাগত জানিয়ে বিষ্ণুপুর জেলা সাংগঠনিক তৃণমূল কংগ্রেস সভাপতি অলোক মুখার্জী বলেন ঘরের ছেলে ঘরে ফিরেছে আমরা তাকে স্বাগত জানাই , অভিষেক ব্যানার্জীর ও মমতা ব্যানার্জির নির্দেশ আছে  বুম্বা ঠিকমত কাজ করবে বিষ্ণুপুরে আমরা তাকে সহযোগিতা করব । তবে বিষ্ণুপুর বিজেপি নগর মন্ডলের সভাপতি উত্তম সরকার বলেন তন্ময় ঘোষ কে পুলিশ ডেকে ছিল উনি নিজেকে বাঁচাতে তৃণমূলে গেছে । বিধায়ক কে কটাক্ষ করে বলেন রেশন ও মদের দোকান বাঁচানোর জন্য এবং তিনি অ্যারেস্ট হয়ে যাবেন এই আতঙ্কে তিনি ভুগছিলেন যে কারণে তৃণমূলে যোগদান করেছেন এর পাশাপাশি তিনি দাবি করেন করণা পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী দুর্নীতি নিয়ে চলছে স্কুল বন্ধ কলেজ বন্ধ অথচ শাসকদলের সমস্ত কার্যকলাপ হলে করো না হয় না । ঘর ওয়াপসি তন্ময় ঘোষ কে নিয়ে বাঁকুড়া জেলা কংগ্রেসের সাধারণ সম্পাদক দেবু চ্যাটার্জী কটাক্ষ করে বলেন করণা পরিস্থিতিতে একটা দলছুট নেতৃত্ব কে নিয়ে এতটা মাতামাতি করাটাই নির্বুদ্ধিতার পরিচয় । এর পাশাপাশি বলেন এরা নিজেদের ব্যক্তিগত স্বার্থের জন্য দলবদল করছে , তিনি এও বলেন তন্ময় বাবু টাকা দিয়ে প্রার্থী হয়েছিলেন সুতরাং তিনি দলের কোনো আদর্শ নিয়ে দল পরিবর্তন করেননি তখনই বুঝতে হত তিনি দলে থাকবার নয় । এমনকি তিনি বলেন যেখানে করোনার তৃতীয় ঢেউ আসার একটা সম্ভাবনা রয়েছে সেখানে দাঁড়িয়ে শাসক দলের এই ধরনের একটা জমায়েত করাটা ঠিক হয়নি ।

 





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।